সৃষ্টির মাঝে স্রষ্টা ⚪ হাসান মনজু
- হাসান মনজু - দুঃখ ভোলানো বিজ্ঞপ্তি/নন্দিতা প্রকাশ ১৮-০৫-২০২৪

সৃষ্টির মাঝে স্রষ্টা ⚪ হাসান মনজু

প্রভু কোথা হতে আনো এতো জল?
উজান নদীকে টানো ভাটির দিকে,
সবুজ পাতায় শিশির টলমল,
ছোট্ট পাখি ডানায় উড়তে শিখে!

চিন্তাশীল এক শিল্পীর কলায়,
তুমি ঝর্ণার জলে নদী আঁকো,
স্বর্ণাভ মাছ আঁকো জলের তলায়,
রাতে সূর্যকে কোথায় রাখো?

শৈল্পিক টানে আঁকো মেঘের ভেলা,
সফেদ কাশ ও নীলাভ আকাশ।
নদীজলে জোয়ার ভাটার খেলা,
তুমি বীজে রাখো কৃষাণের বিশ্বাস

কোথা হতে আসে মধুর এই রস?
খেজুর গাছে মিষ্টি রসের হাঁড়ি!
প্রশ্ন করার নেই এতোটুকু সাহস,
দেখি তোমার সৃষ্টি সারি সারি

প্রভু এতো রঙ কোথায় পেলে?
রংতুলি আর ক্যানভাস খাতা?
সারাটা দিন উন্মুক্ত হেসে খেলে,
রাতে কেন ঘুমোয় চোখের পাতা?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।