পদ্মা সেতু
- হাসান মনজু - স্বপ্নের পদ্মা সেতু / হরিৎপত্র ১৮-০৫-২০২৪

পদ্মাসেতু ⚪ হাসান মনজু

আজ পদ্মা সেতু আর স্বপ্ন নয়,
দূরত্ব ঘুচিয়ে মিলেছে দুই পার,
মনে আর নেই কোনো সংশয়,
দৃপ্ত শপথ ছিলো শেখ হাসিনার

অবিচল আস্থা আর দৃঢ় প্রত্যয়,
হুজুগ গুজব মিথ্যে অপপ্রচার,
শত বাধা বিপত্তিতে অকুতোভয়,
আজ পদ্মা সেতু আর স্বপ্ন নয়,
এই সেতু আমাদের অহংকার

সংশয়ী কন্ঠে বলেছেন কেউ কেউ,
এটা গরিবের ঘোড়ারোগ উচ্চাশা,
গভীর তার তলদেশ, প্রমত্ত ঢেউ,
আজ তাঁদের প্রতি বিনীত জিজ্ঞাসা,
কারো দয়ার দানে ধারি নাই ধার

কেউ বলে এ সেতু কঠিন নির্মাণ,
এই সেতু জীবনে হবে না তৈয়ার,
আমরা ধারিনি কারো দয়ার দান,
হলো দক্ষিণ বাংলার দুঃখ অবসান,
অবশেষে পদ্মার খুলে গেলো দ্বার

পেরিয়েছি সহস্র চড়াই উৎড়াই ;
দুই স্তরবিশিষ্ট সড়ক ফোর লেন,
পদ্মাসেতু বাঙালি জাতির বড়াই,
উপরে বাস-ট্রাক নিচে চলে ট্রেন

জাতির পিতার লালিত স্বপ্নগুলো,
পদ্মাসেতু বাঙ্গালীর বড় অহংকার,
আজ উন্নয়নের মাইলফলক ছুঁলো,
জয় হোক বাঙালির, জয় বাংলার

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।