পূর্বাভাস
- হাসান মনজু - দু'পশলা রোদের মুকুট / নন্দিতা প্রকাশ ১৮-০৫-২০২৪

পূর্বাভাস ⚪ হাসান মনজু

অরণ্যের প্রতি এত অনীহা ,
সাগরের হলো মন খারাপ,
প্রকৃতির প্রতিশোধ স্পৃহা,
আমরা ভাবছি নিম্নচাপ

দরিয়াপুত্র অকুতোভয়,
ওরা ভেবেছে অতি প্রচার,
জাহাজ খুঁজেছে পোতাশ্রয়,
মোখা পালালো মিয়ানমার

মোখাও আসেনি রুদ্রবেশে,
আবহাওয়াবিদের পূর্বাভাস,
নিভৃতে সে চলে গেলো এসে,
মুখও গোমরা করেনি আকাশ

গাছেরা নুয়ে আগলায় বুকে,
ঝড়ো হাওয়াদের তীব্র রোষ,
গাছ কেটেছি মনের সুখে ,
প্রকৃতির মনে অসন্তোষ

আমরা ওসব বুঝেও বুঝি না,
নির্বিচারে কাটছি বন,
বনানী তবু মায়ের মতো
আগলায় বুকে সাইক্লোন

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।