ভূতের ছানা ও খোকা
- বিচিত্র কুমার ১৫-০৫-২০২৪

ভূতং পুরে ভূতের ছানা
বাঁশ ঝাড়েতে নাচে,
তাইনা দেখে খোকন সোনা
এগিয়ে যায় কাছে।

অমনি তারা পাতার সাথে
হাওয়ায় ভেসে উড়ে,
এ ডালেতে ও ডালেতে
এক নিমিষে চড়ে।

এমন যাদুর খেলা দেখে
খোকাও খুব নাচে,
একটা ভূতো বললো ডেকে
এসো খোকা গাছে।

হঠাৎ মা দেখতে পেলো
দুষ্ট ভূতের ছা,
হাওয়ায় ঘুরে ডাকচ্ছে কাছে
নেইকো ওর পা।

মা ডাকে কয়- যাসনে খোকা
ওরা ভূতের ছানা,
তাড়াতাড়ি ফিরে আয়
ওটা ভূতের আস্তানা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।