নিশাচর আমি
- সীমান্ত শিপন ২০-০৫-২০২৪

নিশাচর আমি
সীমান্ত শিপন

নিশাচর আমি
বেশ নিশাচর
ঝিঁঝিঁ পোকার ন্যায় জেগে থাকি
রাত্রির পুরোটা সময়
নিশির নিস্তব্ধতাকে ভেঙ্গে থাকি
সারাক্ষণ ঝিঁ ঝিঁ আওয়াজ তুলে।

নিশাচর আমি
ঢের নিশাচর
জাগি দূর গগনের শূন্যতায় পূর্ণতা খোজ করে
শত সহস্র তারকারাজির ক্ষীন প্রদীপের ন্যায়
সারাক্ষণ মিটিমিটি শিখা দেখে।

নিশাচর আমি
অনেক নিশাচর
ভরা পূর্ণিমার যৌবনদীপ্ত সৌন্দর্য যেমন দেখি
অমাবশ্যার নিকষ কালো অন্ধকারও তেমন দেখি।

নিশাচর আমি
ভীষণ নিশাচর
কখনো জাগি মহৎ চিন্তায় মগ্ন থেকে
জীবন খাতায় প্রাপ্তি অপ্রাপ্তির হিসেব কষে
কখনো বা জাগি সত্যের আড়ালে মিথ্যের জয়গান গেয়ে।

নিশাচর আমি
অদ্ভুত নিশাচর
সাথী নাই বন্ধু নাই একাকী ঘরে
করে চলেছি অন্বেষণ জীবনের মানে।

নিশাচর আমি
কঠিন নিশাচর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।