নিশির সৌন্দর্য
- সীমান্ত শিপন ২০-০৫-২০২৪

নিশি যখন আসে
দিনের আলো শেষে
নিশি পতঙ্গরা উঠে জেগে
মুখর করে তোলে চারপাশ
রাত্রির স্তব্ধতাকে দূর করার প্রয়াসে।

তাদের সহযাত্রী হই আমি।
রাত্রির অসাড়তাকে পায়ে মাড়িয়ে
নিরন্তর পথচলা আমাদের
দূরের তারকারাশি হাতছানি দিয়ে ডাকে
আপন আলোয় কাছে টানতে চায়।
বাগানের মাথায় ঝুলে থাকা চাঁদ জোছনা বিলায়
রূপের আবেশে পরবশ করতে চায় আমাদের।
নিশাচর বিহঙ্গ উড়ে বেড়ায় গাছ হতে গাছে
শিকার করতে চায় আমাদের সুন্দর মুহুর্তগুলো।
দখিনা পবন বয়ে যায় ধীরে জানালার ফাঁক গলে
শীতলতার পরশ বুলিয়ে শান্ত করে অশান্ত তনুমন।

আমি আর ঝিঁঝিঁ পোকা পরম বন্ধু মায়াময় এ ক্ষণে
ভালবাসার বন্ধনে বাঁধা আমাদের হৃদয়
রাত্রির নিরবতায় যুগলবন্দী মোরা দুজনে
গানে গানে মুখরিত আমাদের চারিধার।

ধরণীর সব সুন্দর যেন আজি আমারি চারপাশে
ভালবাসার এ পবিত্র অঙ্গনে।
এমনি নিশির খোঁজে কাটিয়েছি কতটা রাত
তৃষিত পথিকের ন্যায় হেঁটেছি কত না পথ
মরীচিকার পিছে ঘুরে ঘুরে।
অতঃপর প্রতীক্ষার অবসান হলো
নিশির সৌন্দর্যে অবগাহন হলো
আকুল তৃষিত হৃদয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।