যদি কখনো
- সীমান্ত শিপন ২০-০৫-২০২৪

যদি কখনো হারিয়ে যাই আমি
মায়াময় রজনীর প্রগাঢ় অন্ধকারে
ঝোঁপের আড়ালে লুকিয়ে থাকা কোন ডাহুকীর সুরে
শিমুলের মগডালে বসে থাকা হুতোম পেঁচার নিরব দৃষ্টিতে
আকাশের অজস্র তারকার মিটিমিটি চাহনীতে
জোছনা বিলাসে যদি কখনো ভেসে যাই আমি
সীমাহীন সৌন্দর্য সমুদ্রে।

যদি কখনো হারিয়ে ফেলি আমাকে
প্রেমময় প্রেয়সীর পিয়াসী আলিঙ্গনে
ভালবাসায় মাখামাখি মায়াবী সে ক্ষণে
সোভিয়েত সুগন্ধিতে মুখর তার ভ্রমর কৃষ্ণ কেশে।

সকালের সোনা রোদে ঝলমল করে ওঠা শিশির বিন্দু
যদি কখনো হাতছানি দিয়ে ডাকে আমায়
দিগন্ত ছোঁয়া সীমাহীন সৌন্দর্য যদিও বা ব্যাকুল করে মন
তখনো কল্পনার কল্পলোক হতে রূঢ় বাস্তবতায়
ফিরে আসার অমিত শক্তিতে বলীয়ান আমার মন।
স্বপ্ন আর সৌন্দর্যকে পায়ে মাড়িয়ে যদি পথ চলতে হয়
তবে বাস্তবতার কুঠারাঘাতেও অক্ষত থাকতে পারি।
অক্ষত থাকতে পারি ঐ দূর হিমাদ্রির ন্যায়
সহস্র শতাব্দী ধরে যে এখনো অটল অবিচল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।