সঙ্গীতা তুমি
- সীমান্ত শিপন ২০-০৫-২০২৪

সঙ্গীতা তুমি
এসেছিলে এই ভবে
আঁখি ভরা স্বপ্ন নিয়ে।

সঙ্গীতা তুমি
ফুটেছিলে এই ধরায়
কাননের ফুল হয়ে।

সঙ্গীতা তুমি
এসেছিলে মায়ার কাজল চোখে
মমতার ডালি ভরে।

সঙ্গীতা তুমি
বড় অকালে ঝারে গেলে
ঝরা ফুলের কলির মত।

সঙ্গীতা তুমি ছিলে
পিতার চোখের উজ্জ্বল তারকা
মায়ের বুকের স্বচ্ছ ভালবাসা।

সঙ্গীতা তুমি
ভায়ের স্নেহ মাখা
স্বামীর অমোঘ ভালবাসা।

সঙ্গীতা তোমায়
দেখিনি কোনোদিন দু'নয়নে
শুধু শুনেছি তোমার নাম
মোর দুটি ছাত্র পিয়াস নিয়াজ
করেছে সদা তোমারই জয়গান।

সঙ্গীতা তোমায়
প্রার্থনা করি বেহেশতবাসী হও
শত পাপরাশি প্রভু তব ক্ষমা করিয়া দিক।

সঙ্গীতা তুমি
বেঁচে রবে সদা মানুষের মুখে মুখে
বয়সে নয় কর্মের মাঝে মাঝে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।