নিঃসঙ্গ আমি একা
- সীমান্ত শিপন ২০-০৫-২০২৪

মায়ার সকল বাঁধন ছিন্ন করিয়া
আসিলাম ঐশ্বর্যের পথ ধরিয়া
পাষাণ এই দেশে।
আপন করিতে চাহিলাম সবারে
শুনিল না কেহ মোরে
ব্যথা পাইলাম শেষে।
আশা ছিল যাহা মিথ্যা তাহা
সবই ছিল আহা ভুল
কি করিব কোথায় যাইব
ভাবিয়া না পাই কুল।

ক্ষণকাল পরে-
চারিদিকে কত বন্ধু শত
কত প্রিয়জন
কাছে ডাকে যত ফাঁকি দেয় তত
কেহ নয় আপনজন
এতকাল পরে কেবলি মনে পড়ে
কেন আসিলাম ছাড়িয়া সব
কিসের নেশায় কোন সে ছলনায় আজি মুখোমুখি কঠিন বাস্তব।

মাঝে মাঝে যখন বিকেল হয় তখন
বসিয়া ছাদের কোণে
কাছেতে আসিয়া জিগায় বন্ধুরা
কি ভাবিস মনে মনে।
দেখি মুখ যত কোশচিন তত
ফুরায়না আহা কভু
শুনিয়া সব থাকি নিরব
এ শধু আমিই বুঝি।

দিন যায় যত চেনা মুখ তত
কাছে এসে দেয় দেখা
সবই আছে সাথে তবু কেন মনে জাগে
নিঃসঙ্গ আমি একা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।