এবার তোরা চলরে সবাই এবার তোরা চল
- সীমান্ত শিপন ২০-০৫-২০২৪

এবার তোরা চলরে সবাই এবার তোরা চল
জানুয়ারির বিশ তারিখে আতর সুগন্ধি গায়ে মেখে
রাঙা ধূলোর মেঘ উড়িয়ে তেজী ঘোড়ার তেজ দেখিয়ে
টগবগিয়ে চল
এবার তোরা চলরে সবাই এবার তোরা চল।

শক্ত হাতে দৃপ্ত পায়ে বাঁধার বাঁধন ভেঙ্গে দিয়ে
উৎসবমুখর পরিবেশে খুশি খুশি মন নিয়ে
অনুষ্ঠানেতে চল
এবার তোরা চলরে সবাই এবার তোরে চল।

ঢোলের তালে নেচে গেয়ে
কাঁচা বাশেঁর বাঁশির সুরে
তা ধিন তা ধিন চল
এবার তোরা চলরে সবাই এবার তোরা চল।

অভিমান যত আছে মনে ভুলে যা সব এই ক্ষনে
অহংকারের ঢেঁকুর তুলে
রইবি কতো বল
এবার তোরা চলরে সবাই এবার তোরা চল।

অভিমান নিয়ে থাকিস যদি অনুষ্ঠান শুধুই মিস করবি
প্রোগ্রাম হবে আনন্দ হবে
তবু কেন নিশ্চল
এবার তোরা চলরে সবাই এবার তোরা চল।

শতবর্ষ বাঁচবি নারে প্রোগ্রামও আর পাবি নারে
বাড়বে বয়স কমবে আয়ুস
হবি রে দূর্বল
এবার তোরা চলরে সবাই এবার তোরা চল।

কানা কথায় দিস না রে কান তবু কেন এই পিছুটান
কান দিবি যত ঠকবি তত
বোকা হবি সকল
এবার তোরা চলরে সবাই এবার তোরা চল।

কষ্ট যদি হয়ও তবে সেদিনটাতে আসিস সবে
নাচবো সবাই গাইবো গান
ধরিয়া গলাগল
এবার তোরা চলরে সবাই এবার তোরা চল।

দিকে দিকে আজি খুশির জোয়ার
শিশু বৃদ্ধ কিশোর যুবক সবার মাঝেই শুধু পেয়ার
এই পেয়ারের খুশবু মেখে
পাঠশালাতে চল
এবার তোরা চলরে সবাই এবার তোরা চল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।