অপেক্ষা
- কাল্পনিক অমিত (নীল) ২০-০৫-২০২৪

অপেক্ষা আজও তোমার পথ ধরে-
কত বৃষ্টি বাদল চলে গেছে এই পথে,
এখনও সূর্য ওঠেনি হয়নি সকাল-
অন্ধ জীবন এখনও তোমার অপেক্ষায়।

কত প্রহর চলে গেছে একে একে-
বিদায় বলেছে কত সঙ্গী সাথীর দল।
দুচোখে কত স্বপ্ন আঁকি তোমায় ভেবে,
শুধু অপেক্ষার প্রহর গুনি তুমি আসবে তাই।

যখন রাত্রি এসে ঘিরে ধরে আমায়-
এতটুকু শুধু এতটুকু আলোর আশায়,
আজও পথের ধারে আমি একা বড় একা-
শুধু তোমার অপেক্ষায় সময় চলে যায়।

নতুন সূর্য জীবনে উঠবে আমার,
তুমি আসবে আবার এই পথে ফিরে।
কত কল্পনায় স্মৃতি গুলো আজও সাজায়-
তুমি আসবে বলে তাই আজও আমি অপেক্ষায়।

শেষ হবে যখন জীবনের সব আশা,
তোমার কাছে খুঁজব জীবনের দিশা।
তুমি আর কত অপেক্ষায় রাখবে আমায়?
চলে এসো জীবনে, অপেক্ষার প্রহর যেন শেষ হয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।