কবিতা মানে
- সীমান্ত শিপন ২০-০৫-২০২৪

কবিতা মানে যৌনতায় ঠাসা চটি নয়
নীল ছবিতে প্রদর্শিত নগ্নতার বেসারতিও নয়
কবিতা মানে শ্লীল শব্দে অশ্লীলতাকে তুলে ধরা
নগ্নতাকে আড়াল করে যৌনতাকে প্রকাশ করা।

কবিতা মানে শুধু চরণের অন্ত্যমিল নয়
কবিতা মানে ভাবের মিল, অমিলের মিল
হৃদয়ে হৃদয়ে ভালবাসা সঞ্চারণের মিল।

কবিতা মানে একের পর এক শব্দ বুনন নয়
কবিতা মানে শত শব্দে গাঁথা মনের সাবলীল বুনন
হৃদয় উদ্গত নিখাঁদ ভালবাসার ঐশ্বর্য উপস্থাপন।

কবিতা হলো মনের ক্ষুধা দেহের ক্ষুধা নয়
কবিতা হলো শীতলতার পরশ অশান্ত আগুন নয়।

যে কবিতায় দেহ দোলে শুধু মনের সঙ্গ নাই
সে কবিতা নিছকই লেখা কোন কবিতাই নয়।
হৃদয়ে মননে কড়াঘাত হানলে তবেই কবিতা হয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।