বেড়ার ফাঁকে
- জান্নাতুল ফেরদাউস ১৭-০৫-২০২৪

আমারে উড়াইয়া দিও সন্ধ্যা রাতের আকাশে
আমারে ভাসতে দিও ফড়িং জোৎস্নার বেশে
এক ফালি চাঁদ দিও সূর্য ওঠার আগে
লক্ষ কোটি তারা দিও ঘুমের মাঝে
ক‌ও দিবা তো !
শহরের রাস্তায় হাত ধ‌রুম নিয়ন বাতির আলোত
এক গেলাসে চা খামু চৈতের র‌ইদে
থাকবা তো লগে?
গুটি গুটি পায়ে তাল উঠামু ঝংকারের মতো
আলতা পায়ে আকুম ছবি তোমার বুকের মাঝেত
যদি আহি শব্দ ক‌ইরা খেদাইয়া দিবা কি?
টুকুস ক‌ইরা চুমা দিলে বকা দিবা নি!
তোমারে দেইখা শরম লাগে চিবুকে উডে বান
ইচ্ছা করে ডাকি তোমায় ক‌ইয়া আমার প্রাণ!
কথা ক‌ওনা কেরে !সালুন দিমু পাতে
রাহো তোমার খাওয়া দাওয়া আদর দিমু নিশীচান্দে
খালি পায়ে হাঁটাম আমরা দুবলা ঘাসের মাঝে
ছাতিতে ল‌ইয়া তরে দেখুম স্বপন কত
চান্দের টুকরা আনুম ঘরে আমারে ক‌ইবো বাপ
আঁচলে লুকাস কেরে সখী দেহি তোরার ফেস
কয়লার টুকরা ব‌উ আমার দেখে কত খোয়াব
আল্লাদে গদো গদো পান আন চাবাই
গরুর মতো জাবর কাটবেন কত ,এহন একটু থামাইন!


~বেড়ার ফাঁকে
£ইনায়া
১৪ই জুলাই,শুক্কুর বার,২০২৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।