দুপুর
- জান্নাতুল ফেরদাউস ১৭-০৫-২০২৪

দেখছো কি?
রক্তমাখা চুড়ি নাকি রক্তকবরী!
উহু, উড়ে যাওয়া চুল
জানোতো এ চুল কথা কয় মুগ্ধ হ‌ওয়ার লাগি।
চুপ কেন ,ইরা!
পানি দেখি।
জল ঘোলা বা হোক ময়লা দেখলেই
হৃদয়ে খেলে প্রশান্তির মেলা
তাই বুঝি!
হুম ।
যদি বলি অন্য কিছু! ফিলোসফি না কি_
মনন গড়া কথা শুনতে চাও?
তোমার ইচ্ছে
হাত ধরি? ইচ্ছে করছে
উহু
উহু কেন,এইতো একটু আগে বললে আমার ইচ্ছে
ঘৃণা লাগে।
কিসের জন্নি
শরতের কথা মনে আছে
বলেছিলো অন্ধরে বুঝাইতে নাই সে অন্ধ...
থাক, আর বলতে হবে না।
--------------------------
মনে দুলছে ফাগুন হাওয়া
বর্ষা দুপুরে একলা হ‌ওয়া
ট‌ইটুম্বর পানিতে ছায়া দেখা
একলা একা ডিঙ্গি বাওয়া
লতায় জড়ানো কলমি ফুল
যাতনার তানে নয়ন ব্যাকুল
ঈষৎ মার্জিত অশ্রু গড়া
দমকা হাওয়ায় সিমাসা গাওয়া



~দুপুর
£ইনায়া
১৪ ই জুলাই ,২০২৩।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।