তুমি
- মুহাম্মদ তানজিন সাফায়েত ওরফে মো. তানজিন সরকার ২০-০৫-২০২৪

প্রভাত প্রহরে পঠিত পণ,
মায়াবী, মনোহর, মনোমতন;
তুমি রং, তুমি তুলি, তুমি ছবি,
তুমি গান, তুমি প্রাণ, কোন কবি।

দিবস দ্বিপ্রহরে দখিনায়
শুনি শুধু শ্রীমতির শংখে;
তুমি রোদ, তুমি বৃষ্টি, তুমি ঢল,
তুমি জবা, তুমি বেলী, উত্পল।

গোধুলীর গহীন গগন গায়,
তুলনাহীনা তব তানের তালে;
তুমি লয়, তুমি সুর, তুমি কথা,
তুমি আলো, তুমি ছায়া, কুহেলিকা।

নির্জন নিশিতে নিঃস্ব নীলিমায়,
খণিকের খণে খেয়ালের খেলা;
তুমি তীর, তুমি জল, তুমি ঢেউ,
তুমি হাসি, তুমি অশ্রু, চেনা কেউ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।