নগ্নতা ও পোশাক
- এস জামান হুসাইন ২০-০৫-২০২৪

নগ্ন হলেই সভ্য হবে
মিথ্যা কথা, ডাহা,
নগ্ন শরীর দেখে মানুষ
মজা করে, হা হা!

নগ্ন হলেই জ্ঞানী হবে
কোথায় আছে লেখা?
মানুষ থেকে পশু জ্ঞানী
বনে পাবে দেখা!

নগ্নভাবে পোশাক পরে
লাগায় চোখে ধাঁধা!
নষ্ট মনের দুষ্ট মানুষ
দুষ্ট চক্রে বাঁধা!

স্বাধীন মুরগি গিয়েছিল
বনের ধারে সেথা!
শিয়াল মামাই বুঝেছিল
মুরগির মনের ব্যাথা!

শালীন পোশাক নয়তো কভু
স্বাধীনতার বাঁধা,
শালীন পোশাক দেখলে কেন
আতকে উঠে গাধা!?

তোমার দেহে সাজাও পোশাক
তাক্বওয়া দাও ভরে,
মুসাফিরের যাত্রা শেষে
ঘুমাও তোমার ঘরে!

আঠারো নয় বাইশ, লালমনিরহাট।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।