পাহাড়ি বাম
- এস জামান হুসাইন ২০-০৫-২০২৪

কুরআন পড়ে বিশ্ব জয়ে
বাড়ায় দেশের মান,
তাতেই নাকি বদ নসিবের
বুকে লাগে টান?

কার পাছাতে আগুন লাগে
বিশ্ব জয়ে আজ,
হৃদয় মাঝে রক্তক্ষরন
মাথায় পরে বাজ।

বিশ্ব জয়ের বিজয় ধ্বনি
বাংলাদেশের তাজ,
বাম পাড়াতে বেজায় জ্বালা
ভাঁজ কপালে ভাঁজ।

রক্তে ওদের দূষণ আছে
তবু ওরা চুলকায়,
এত চুলকায়! পায় না মজা
পাহাড়ী বাম চায়।

ছাব্বিশ নয় বাইশ, লালমনিরহাট।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।