ধর্ম যার উৎসবও তার
- এস জামান হুসাইন ২০-০৫-২০২৪

উৎসব আসে আর যায়
মুসলমানের ঘরে,
অমুসলিম কভু মাতে না
তাদের ধর্মের তরে।

কোনো দিন দেখিনি আমি
হিন্দুর ছেলে এসে,
ওয়াজ শুনেছে ঈমামের
ঈদের মাঠে বসে।

দেখেছি তবে মন্দিরে
দিয়েছে উলুধ্বনি,
মুসলমান নামের কলঙ্ক
যদু- মদু- গনি!

শাঁখা- সিঁদুর পরে কত
মুসলিম নামের নারী,
ঠাকুরের কাছে দিয়েছে
প্রসাদ ভরা হাড়ি!

ধর্ম যার যার, উৎসব সবার
মিছা কথা, বাছা,
ধর্ম যার যার, উৎসব তার তার
এই কথাটা হাছা।

পাঁচ দশ বাইশ, লালমনিরহাট।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।