বিধাতা
- -শাহারিয়ার আল হোসেন (আলিফ) ১৭-০৫-২০২৪

বিধাতা তুমি বানিয়েছ
এই জগৎ বাতাস-আলো,
দিনে দিয়েছ দুই বেলা, দিন-রাত
র্সূয চাঁদের আলো !

কত সুন্দর এই বিশ্ব নগরী সবি
তোমার দান, কুটি ছাড়া
বানিয়েছ পৃথিবীর আসমান, ।।

সহজ-সরল কোরান বানী দিয়েছ
একটি সুন্দর জাতির আগমনে,
তুমি এই জগৎএর মালিক
দাতা সেটি সবাই জানে ।

তুমি দিয়েছ আবেগিত
মানব জাতীর সাজ, বিধাতা
তুমি আছো জানান দিতে দিয়েছ
পৃথিবী নামের ইতিহাস !

সবার ডাকে বারেবারে তুমি
কর মুদের মার্জনা, বিধাতা তুমি
দেখাও দুঃখ-কষ্টে সঠিক
পথের দিশানা ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।