রৌদ্র তাপ
- এস জামান হুসাইন ০৮-০৫-২০২৪

রৌদ্র তাপে
গগন তলে
অঙ্গ জলে,
ফাটছে বোমা
নদীর জলে
পুকুর তলে।
হাহাকারে
মানবজাতি
ফাটছে ছাতি,
গগন গায়ে
জ্বলছে বাতি
দিবা রাতি।
মাঠে ঘাটে
ঘামে ভেজা
কৃষক প্রজা,
যায় না দেখা
মেঘের রাজা,
কেমন সাজা?
পশুপাখি
কান্না করে
অশ্রু ঝরে,
গাছগাছালী
যাজঞা করে
বৃষ্টির তরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।