এক দিন আমি
- মুহাম্মদ তানজিন সাফায়েত ওরফে মো. তানজিন সরকার ২০-০৫-২০২৪

এক দিন আমি আকাশ হব, সীমার মাঝে অসীম,
ওই আকাশের দুঃখ হব, নীলিমার বুকের নীল।
খণে খণে কাঁদব আমি, হাসব অঝর ধারায়,
শরতের সময় সাঁজব আমি নীলের মাঝে সাদায়।
এক দিন আমি বাতাস হব, চেনার মাঝে অচীন,
সেই বাতাসের সৌরভ হব, ফুল বাগানের ঋণ।
মন মাঝেতে ছড়িয়ে দেব পরাগে পরাগ,
হৃদয় দিয়ে মিঠিয়ে দেব রাগ-অনুরাগ।
এক দিন আমি চন্দ্র হব, বাঁশ বাগানের কোণে,
সেই চাঁদের আলো হব, নিভে যাব জেনে।
রূপালি রংয়ের মায়া দেব, দেব ভালোবাসা,
আমার মাঝে উটবে ফোটে যুগল বন্দির আশা
এক দিন আমি মাটি হব, শুরুর যখন শেষ,
সেই মাটির প্রাণ হব, অতল পুরীর দেশ।
ওন্তঃ দেশে রাখ্ব আগুন চেপে,
বহির দেশে চৌচির হব রোদের তাপে ফেটে।
এক দিন সব হব, ঘূর্ব বেশে বেশে
আবার আমি শিশু হব, খেলব হেসে হেসে

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।