অন্তরায়
- নন্দী সূর ১৭-০৫-২০২৪

এ একাকীত্ব যেন ধূ-ধূ মরু প্রান্তরের,
এ অন্তরায় অন্তরের।
মগজে প্রত্যয়-পতনের জ্বালা
অন্তর্ঘাতে অন্তর ফালা ফালা--
সহজে মেটার নয় এ গভীর ক্ষত।
অক্ষত বুকে লেখা কাফেরগিরির ইতিহাস
যাতনার ঢেউ তোলে অবিরত।
মৃত বিশ্বাসের শব থেকে নির্গত বিষ বাষ্প
নৈপুণ্যের কালাজাদু প্রয়োগ করে
তোর জন্য বরাদ্দ জায়গাতে
তার শক্তিশালী গড় বানিয়েছে ফেলেছে।
কোন জায়গা নেই তোর জন্য।

জানি না কবে---
উঠবে সে প্রবল ঝড়,
ভেঙে এই কালাহারি-গড়
ওড়াবে হলুদ নিশান।
জানি না কবে---
কোন মহাবলী বেগ
ছিঁড়ে ছুঁড়ে হলাহল-মেঘ
বিশ্বাসে ফেরাবে প্রাণ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

faizbd1
২১-০৮-২০২৩ ১৪:৪৩ মিঃ

বেশ ভালো লিখেছেন ।

নন্দী সূর
২১-০৮-২০২৩ ১৮:৩৮ মিঃ

ধন্যবাদ

M2_mohi
১৮-০৮-২০২৩ ১৯:০৩ মিঃ

অসাধারণ লিখেছেন

নন্দী সূর
১৮-০৮-২০২৩ ২১:৩৭ মিঃ

ধন্যবাদ।