বাংলা তুমি
- নন্দী সূর ১৭-০৫-২০২৪

বিড়ম্বনার পাহাড় যখন
লুটিয়ে দিতে চায় ,
তখন আবার কলম ধরি , 
ডুবি----ভাসি--- বাংলায়।

স্বপ্ন দিয়ে স্বপ্ন রাঙাই 
স্বপ্ন ছড়াই রাশি ,
বাংলা দিয়ে প্রকাশ করি 
স্বপ্নে পাওয়া খুশি।

মরা মনে, মরা প্রাণে 
আবার তুফান তুলি ,
বাংলা দিয়ে আঁধার তাড়াই 
জানলা দুয়ার খুলি।

রক্তে আবার মাতন ওঠে 
মাতন তুলি বক্ষে ,
বাংলা দিয়ে স্বত্বা জাগাই 
স্বত্বা করি রক্ষে। 

বাংলা তুমি মা-টি আমার 
মিঠে সুধার ধারা ,
ভালোলাগা ভালোবাসা 
প্রাণ-প্রেয়সী পারা। 

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।