যদি সত্যি হয়
- নন্দী সূর ১৭-০৫-২০২৪

ওরা আসে, ভিড় করে, ফিরে যায় --
রেখে যায় মিঠে ভাষা, মিঠে মাদকতা,
ফাঁক তালে মন ভাবে যদি রূপ পায়
তাহলে তো ভাল হয়, হেতু-- আমি হোতা।
যদি সত্যি হয়, যেন তোকে নিয়ে হয়,
কারণ আমি বেশি তোকে নিয়েই ভাবি--
তোকেই আমার হারিয়ে ফেলার ভয় ;
তুই হলি আমার মনের মূল চাবি।

ওরে স্বপ্ন, যদি তুই সত্যি হতে চাস,
হোস যেন-- দোহের হাজার বারমাস।
তা না হলে, তুই আসিস না দুই চোখে, 
ভাসিস না তুই মিছেই মজার সুখে।
ওরে মিথ্যে আশার ঝাড়বাতি না জ্বেলে,
সত্যি হয়ে সত্যি করো, সত্যি আসো চলে। 

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।