ভালো থেকো
- শারমিন রীমা ২১-০৫-২০২৪

ভালো থেকো
শারমিন রীমা

তুমি....
এতটা শুভ্র-নিস্তেজ,
এতটা শূন্য,
এতটা বিষাদগ্রস্ত,
এতটা বেদনার চাদরে মোড়ানো,
এতটা চাপা কষ্টে দিশেহারা,
এতটা আশাহত!
তুমি যেন...
এই নদীর বুকে আঁধার রাতের একলা মুসাফির,
একজন নিঃস্ব প্রেমিক,
এক নিঃসঙ্গ আকাশের ধ্রুবতারা!

কিন্তু আমার চোখে তুমি...
এই কোলাহলের মহানগরের রাজা,
এক উত্তাল মহাসাগরের সাহসী নাবিক,
এক মহাকালের সাক্ষী,
এক বিশাল আকাশের ছায়া,
এক ধূ ধূ মরুভূমির জলপ্রপাত,
এক শূন্য মনের বেদীতে অধিষ্ঠিত পুরুষ,
যাকে রাত-দিন পুষ্পার্ঘ্য নিবেদন করি!
সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করি,
যেন মরে না যাক আমার অনুভূতির খরস্রোতা নদী,
যেন হারিয়ে না যাক তোমার প্রিয়মুখ !
ভালো থেকো শুভ্রতা,
ভালো থেকো আকুলতা ,
এবং
বনলতার মতো ভালো রেখোই না হয় দুই দন্ড!
ভালো থেকো।

তাং: ৬-০৯-২২

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।