চিঠি ২: মিথ্যে শহরের ঠিকানা
- শারমিন রীমা ২১-০৫-২০২৪

চিঠি ২: মিথ্যে শহরের ঠিকানা
শারমিন রীমা

এ শহর বড় রুক্ষ,‌নির্দয়,
না বুঝে হৃদয়,
না হয় সদয়,
না হয় বোধোদয়!
এই মিথ্যে শহরের মানুষও নির্দয়,
ঠিক পাথ্থরের মতোন,
সকাল-সন্ধ্যা পানির ফোয়ারাতেও পাথর ভেজে না,
আকাশ দেখি সদয় হয়ে মাঝে মাঝে দু'ফোটা পানি ফেলায়,
কিন্তু পাথর নিথর ই হয়ে থাকে,
পোড়া কপাল!

আজকাল শুনি আবেগ বিলির সস্তা উপায় ফেরি হয় !
তবে কি কেউ পাথর গলে কাদামাটি বানানোর উপায়ও ফেরি করে ?
আমার বড্ড দরকার তার ঠিকানা!
লেখক সাদাত হোসাইনের মতো আমিও তাকে বলছি,
"আমাকে হারাতে দিলে, নিখোঁজ বিজ্ঞপ্তিতে ছেয়ে যাবে তোমার শহর।"

তাং: ২৮-০৫-২৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।