চিঠি ৩- ফিরে দেখা
- শারমিন রীমা ২১-০৫-২০২৪

#চিঠি ৩- ফিরে দেখা
শারমিন রীমা

হয়তো আমাদের দেখা হয়েছিল..
কখনো টিএসসিতে,
কখনো কার্জনে,
কখনো মল চত্বরে,
কখনো শামসুন্নাহার হলের আইল্যান্ডের সামনে!

মনে পড়ে, টিএসসিতে বন্ধুদের সাথে গলা ছেড়ে গানের আসর বসিয়েছিলে?
আর আমি একটু দূরে বন্ধুদের আড্ডার আমেজ বাদ দিয়ে তোমাতে মোহাচ্ছন্ন হয়ে গিয়েছিলাম।
অথবা ওই যে, একদিন চা হাতে দাঁড়িয়েছিলে ডাচের সামনে,
তোমার কেবলই পেছনে গুটি কয়েক নারী হাসির ফোয়ারা সাজিয়েছিলো,
ওখানে তোমারই গুণকীর্তন হচ্ছিলো।
তুমি তো জানতে না..!

যদি জানতে হয়তো কাছে এসে জিজ্ঞেস করতে,‌"কী যাতনা সখী?"
আমি তখন বলতাম, "শামসুন্নাহার হলের আইল্যান্ডের সামনে তোমাকে নিয়ে লাল বাসগুলো প্রতিদিন চলে যায়... একটু থেমে এসে বিদায়ও বলতে দেয়না! আমার ভারী কষ্ট হয়!"

তুমি নিশ্চয়ই তখন বলতে, "আহারে.. এই ভুল আর হবে না।"

তাং - ১৭-০৬-২৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
০৭-০৯-২০২৩ ০৪:৩১ মিঃ

প্রকাশ ভাবনা অতুলনীয়,
স্মৃতির আবীরে বর্ণনাতীত বোধের লেখা

শারমিন রীমা
২৪-১১-২০২৩ ১২:৪৯ মিঃ

ধন্যবাদ