চিঠি-৪: সেই রক্ত- মাংসের তুমি
- শারমিন রীমা ২২-০৫-২০২৪

চিঠি-৪: সেই রক্ত- মাংসের তুমি
শারমিন রীমা

একটা রক্ত-মাংসের আমাকে তোমার দেখতে ইচ্ছে করে না?
তোমার কথা ভেবে ভেবে যার চোখে বর্ষার আকাশের মতো জল নামে সকাল-সন্ধ্যা।
তাকে তোমার দেখতে ইচ্ছে করে না?
তার শরীর জ্বরে পুড়ে যাচ্ছে,
সেই অসহনীয় তাপে কপালে হাত বুলাতে ইচ্ছে করে না ?
অচেতন অবস্থায় পড়ে থাকা নিথর দেহ আঁকড়ে ধরতে ইচ্ছে করে না?

আমার ইচ্ছে করে তোমার বুকের বাম দিকে একটু জায়গা করে নিতে,
যেখানে বসে চুপচাপ তোমার হৃদয়ের সংকোচন- প্রসারণ অনুভব করবো।
কেঁদে কেঁদে হয়রান হলে বলবে, "একটু জিরিয়ে নিও! এমন উন্মাদনা তো পাগলও করে না!"
আমি নিসঙ্কোচে বলবো, "মজেছি বিষাদেরও নীলে, কেন তবে বারবার ঠেলে দাও দূরে?"

বিধির বিধান তো আর আমার জানা নাই,
মনের অক্ষরেও পারদর্শিতা নাই,
এখন কী করি বলো?
তবে শুনো, এই বিশ্ব- ব্রক্ষান্ডে আমার যে বড্ড একটা তুমির অভাব!
আমার সেই রক্ত-মাংসের একটা তুমিই চাই!

তাং: ২৫-০৬-২৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।