চিঠি-৫ : মুগ্ধতা
- শারমিন রীমা ২১-০৫-২০২৪

চিঠি-৫ : মুগ্ধতা
শারমিন রীমা

কিছুটা অদ্ভুত দৃষ্টিতে তাকিয়ে থাকি তোমার চোখের দিকে,
কখনো কল্পনাতে কখনো বাস্তবে!
প্রথম যেদিন দেখা হয়েছিল আমাদের,
আমার কৌতুহল তোমার চোখেই ছিল,
তবে কিছুটা জড়োসড়ো ছিলাম বলে ওভারে বলা হয়নি ।

এমন সম্মোহনী চোখে আমার চোখের দিকে কিছুক্ষণ যে অপলক তাকিয়ে ছিলে,
মনে পড়ে?
তখন আমিও মুগ্ধতা নিয়ে দেখছিলাম কীভাবে আকস্মিক তোমার মুখটা কেমন যেন ঈষৎ রক্তিম হয়ে যাচ্ছিলো,
তোমার চোখের মনির ঘোলাটে বর্ণচ্ছটা হঠাৎ চশমার কাঁচে প্রতিফলন ঘটছিলো ,
আমিও সেই তীব্রতা লাঘবে তোমার চোখ বন্ধ করেছিলাম অধর ছুঁয়ে!
মনে পড়ে?

আমি অসহায়ের মতো এখনো সেই আদিম টান অনুভব করি,
এবং স্মরণ করি সেই প্রতিটা ক্ষণ, প্রতিটা স্পন্দন!
আচ্ছা তুমি কি জানো...
--কত সাধনার বলে তোমার বাহুডোরে আবদ্ধ হয়ে তোমার চোখে তাকিয়ে থাকতে পেরেছি?
--জানো না তো!
--হতে পারে কয়েক যুগ, কয়েক বর্ষ অথবা কয়েক ঋতুর অপেক্ষায় !

তাং: ৩-০৭-২৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।