চিঠি -৬: এক হতদরিদ্র যাযাবর প্রেমিকা
- শারমিন রীমা ২১-০৫-২০২৪

চিঠি -৬: এক হতদরিদ্র যাযাবর প্রেমিকা
শারমিন রীমা

এত নির্দয় কেন ভাগ্য আমার?
কেন আমি ঘুমাতে পারি না রাতের পর রাত?
একটা মানুষ এত দুর্ভাগা কি করে হয়?
যাকে মানুষ মনে রাখে না,
যার জন্য কোনো শূন্যতা তৈরি হয় না?
যার কথা তোমার ভাবতেও ইচ্ছে করে না,
যার মুখ তোমার দেখতেও ইচ্ছে করে না,
যার কণ্ঠ শুনতেও ইচ্ছে করে না!

কেন এত দুর্ভাগা আমি?
যার চোখের পানির কোনো দামই নাই,
যার আবেদনের কোনো মানেই হয় না,
যার নামটাই তোমার মনে থাকে না,
যার লেখা তোমার হৃদয় স্পর্শ করে না,
এ কেমন লেখক আমি?
আর কেমনই বা মানুষ আমি!

এত অধম নাকি আমি?
যার কোনো কুল নাই,
যার কোনো পরিচয় নাই,
যার কোনো অস্তিত্বই নাই!
তবে আমি কী ?

আমি কি সত্যিই এক হতদরিদ্র যাযাবর প্রেমিকা!
যার কোনো মনে বাস নাই,
কোনো ছাউনি নাই,
এক চিলতে ভালোবাসা নাই,
শুধু আছে এক চিমনি আগুন,
যাতে শুধু দহন হয়,
শুধু ধোঁয়া হয়,
আর শ্বাসকষ্ট হয়,
কিন্তু ভালো থাকাটাই হয় না শুধু!

তাং: ৬-০৭-২৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Faiyaj
০৭-০৯-২০২৩ ০০:২১ মিঃ

হতাশ হবেন না সম্মানিত কবি....