রাজকন্যা
- বিধান চন্দ্র দেবনাথ ১৭-০৫-২০২৪

লক্ষী সোনা রাজকন্যা
ঘুমিয়ে থাকে খাটে।
ঘুম থেকে উঠেই সে
খোঁজে তার মাকে।

মাকে যদি পায় সে
খুশি হয় বেশি।
খুশির কাছে হার মানায়
চাঁদের হাসি।

বাবা যখন বাড়ি ফিরে
অফিসের কাজ সেরে।
রাজকন্যা ছুটে যায়
বাবার কোলে।

বাবার সাথে খেলা করে
পায় সে সুখ।
বাবাকে পাশে পেলে
থাকে না অসুখ।

এভাবেই বড় হচ্ছে
লক্ষী সোনা পাখি
রাজকন্যাকে আমরা সবাই
রাজশ্রী নামে ডাকি।।

♥সমাপ্ত♥

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Jobaer-Hossain
১৭-০৯-২০২৩ ১৬:৪১ মিঃ

খুব সুন্দর

বিধান চন্দ্র দেবনাথ
১৭-১০-২০২৩ ০১:০৬ মিঃ

ধন্যবাদ

M2_mohi
১৬-০৯-২০২৩ ১০:২১ মিঃ

চমৎকার লিখেছেন
ভীষণ ভালো লাগল।

বিধান চন্দ্র দেবনাথ
১৭-১০-২০২৩ ০১:০৫ মিঃ

ধন্যবাদ