প্রাণধারন
- মাহু মাহবুব ১৭-০৫-২০২৪

নিয়ন আলোয় স্মিথ হাসিতে হেলে পড়ে বনসাই
নিদারুণ কষ্টে দিনাতিপাত করে পাতাবাহার
শহুরে কোলাহল কংক্রিটের ধূলোয় নাজেহাল
তবুও নিয়ম করে চাঁদ হাসে, খেলা করে লতাগুল্ম
বেমালুম ভুলে যায় অযাচিত সব অত্যাচার।

শিল্পায়নের খপ্পরে সবুজ বনায়ন বিসর্জিত
কলকারখানার ধোঁয়া ও ছোঁয়ায় নগরী নিমজ্জিত
সহস্র বছরের ইতিহাস ঢাকা পড়েছে সভ্যতার চাদরে
বুক ভেদ করে গড়ে উঠেছে বিলাশবহুল অট্টালিকা
রোজ পদদলিত হয়েও মাথা গজিয়ে নতুন করে
অস্তিত্বের প্রমাণ দেয় কচি সবুজ ঘাস।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।