দুর্গা পূজা
- বিধান চন্দ্র দেবনাথ ১৬-০৫-২০২৪

আস্তে আস্তে হয়ে যাচ্ছে
শরৎ ঋতু শেষ,
সামনে এগিয়ে আসছে
দুর্গা পূজার রেশ।

দুর্গা পূজা বড় উৎসব
বাঙ্গালিদের মাঝে,
পূজা মন্ডপ আর চারিপাশ
সাজায় কত সাজে।

ঢাক ঢোল আর সাউন্ডবক্সে
মুখরিত চারপাশ,
ছোট বড় সবার মাঝে
আনন্দ উল্লাস।

কেউ যাবে জামা কিনতে
কেউ আবার পেন্ট,
কেউ কিনবে আতর গোলাপ
কেউ কিনবে সেন্ট।

দুর্গা দেবী আসবেন মর্তে
অসুর করতে নাশ,
বিশ্ব শান্তি প্রতিষ্ঠা করাই
দুর্গা পূজার অভিলাষ।

==সমাপ্ত==

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।