একলা ঘরে
- মুহাম্মদ তানজিন সাফায়েত ওরফে মো. তানজিন সরকার ২০-০৫-২০২৪

পথের বালি নীরবে কাঁদে, তুমি আসনা সেই পথে তাই,
গাছ গুলু কাঁদে, তুমি তাদের ছায়া তলে নাই।
নদীর জল কাঁদে, কাঁদে তোমার স্পর্শ নাপেয়ে,
বাতাস কাঁদে, তোমার কথা কানে কানে কয়ে।
কাঁদে দিবস কাঁদে নিশি¬-রজনী,
আকাশ কাঁদে নিরুদ্দ্যেশ শ্রাবনী,
কাঁদে বাগানে শুকনো বেগুন চারা,
কাঁদে চাঁদ দিশেহারা কাঁদে নীল আকাশের তারা,
পুষ্প কাঁদে, কাঁদে গাছের ডালে পাখি,
ভাঙা চেয়ারের তলে কাঁদে, বিড়াল ছানার আখি।
ঝিঝি পোকা কাঁদে গোধূলি লগনে,
ভ্রমরেরা কাঁদে শীত শেষে ফাগুনে।
ধানে গুলা কাঁদে বিষন্ন মনে,
উঠুন কাঁদে, মুরগীর ছানা লয়ে তার কোনে,
আমি কাদি একলা ঘরে, তোমার বিচানা ধরে,
মা কেন তুমি চলে গেলে আমায় শূন্য করে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।