কিছুই নাই
- শারমিন রীমা ২১-০৫-২০২৪

দেখো, কেমন নিঃসঙ্গতায় ডুবে যাচ্ছি,
কেমন নির্লজ্জভাবে নির্জনতা আমাকে গিলে ফেলছে ,
স্বপ্নগুলো কেমন নির্ঘুমের কষ্টে দিনাতিপাত করছে,
আঁধারে সবকিছু কেমন স্থবির।

আজ আমার চোখে আলো নাই,
তোমার গলায় গান নাই,
আমার কলমে লেখা নাই,
তোমার কথায় তাল নাই,
আমার কবিতায় ছন্দ নাই,
তোমার সাথে আমার দেখা নাই,
আমাদের গলায় গলায় ভাব নাই,
ক্ষুদেবার্তা চালাচালি নাই,
কথা বলার সুযোগ নাই,
চোখে চোখে মিলন নাই,
জীবন নিয়ে আশা নাই,
ভালো থাকার তাগিদ নাই।

আবার এখন রাত নাই,
দিন নাই,
সততা নাই,
নিষ্ঠা নাই,
দয়া নাই,
প্রেম নাই,
করুণা নাই,
ভক্তি নাই,
ভক্তও নাই।‌

তবে মৌনতা আছে, মিছিল নাই,
জ্বালা আছে, আগুন নাই,
আকাশ আছে, বৃষ্টি নাই,
জমিন আছে, ঠাঁই নাই,
নিয়ন আলো আছে, জোৎস্না নাই,
মানুষ আছে, মন নাই,
মুখোশ আছে, মুখ নাই।

নাই আসলে কিছুই নাই।

কিছুই নাই
তাং: ২৩-১১-২৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।