রক্তাক্ত মহাসাগর
- সীমান্ত শিপন ২০-০৫-২০২৪

৩ নভেম্বর, ১৯৭৫
বঙ্গবন্ধুর রক্তের ঘ্রাণ তখনও বর্তমান
দুঃখিনী বাংলার হৃদয় মাঠ জুড়ে।
রক্তাক্ত সে মাঠেই নামে আবার
পুরনো হিংস্র হায়েনার দল
নতুন রক্তের নেশায়।

নির্জন নিশীথে পথ ছুটে চলে ওরা
গন্তব্য ওদের সবারই জানা
ঢাকা কেন্দ্রীয় কারাগার।
দমকা হাওয়া ওদের গতি রোধ করে
উল্টে দিতে চায় চলার পিকআপখানা
গগনের চাঁদ নিভে যেতে চায় চিরদিনের জন্যে
ওদেরকে আলোহীন করে রাখবার প্রয়াসে।

কিন্তু হায়েনারা তখন দুর্নিবার
নির্মম শপথে মুষ্টিবদ্ধ ওদের হাত
গিয়ে থামে জেলখানার ফটকে
গর্জে ওঠে ওদের খুনে মেশিনগান
বুলেটের আঘাতে ক্ষত-বিক্ষত হয়
শত আঘাতে সর্বংসহা জাতির চার নেতা
বুক চিরে বয়ে চলে রক্তের চারটি সাগর
রচনা করে আরেকটি রক্তাক্ত মহাসাগর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

faizbd1
২৪-১১-২০২৩ ২০:০৭ মিঃ

বেশ লিখেছেন।