লাল সবুজের পিতা
- শাহ পারভেজ ১৭-০৫-২০২৪

একটা ছেলে জন্মেছিল শেখ পরিবার গোত্র,
খোকা নেমের সেই ছেলেটি জাতীর সেরা পুত্র।
শৈশব থেকেই সেই খোকা, দরদভরা মন নিয়ে,
ভালবাসায় রাখতো সে যে, সবাইকে আগলিয়ে।
সহপাঠী কারো যদি থাকতোনা হায় বই খাতা,
এক পলকে দিয়ে দিতো নিজের যা আছে তা।
অসহায়কে জামা দিয়ে ফিরতো বাড়ি খালি গায়,
দরদীভরা মন যে তার, শৈশবেই তা চেনা যায়।

নির্যাতিত, নিপিড়ীতের পক্ষে কথা বলতো সে,
জেল জুলুম আর অত্যাচারে ভয় পেতোনা মোটে সে।
হক্বের কথা বলতে তার , বজ্র কণ্ঠ বাজতো সদা
পিছপা কভু হতোনা খোকা,যতই আসুক বিষ্ম বাঁধা।
লাথি দিয়ে শেকলটাতে আনলো খুলে স্বাধীনতা,
মহানায়ক সেই খোকাই আজ লাল সবুজে জাতির পিতা।


গ্রন্থ: শতাব্দীর মহানায়ক

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।