অশ্রুজল
- সবুজ বিপ্লব ২০-০৫-২০২৪

অশ্রুজল
✍️সবুজ বিপ্লব
২৭/০৯/২০২৩ ইং

কেউ জানে না আমার বুকে কতটা দীর্ঘশ্বাস,
কতটা গভীর দীর্ঘশ্বাস নিয়ে আমি বেড়াই;
হেমন্তের মুখোপাধ্যায়ের বিরহের গানে যত-না বেদনা সুর
তারও অধিক বেদনার রং নিয়ে হাসি মুখে
রচনা করি এক একটি প্রেমের কবিতা।

কেউ কি জানে কতটা দীর্ঘশ্বাস নিয়ে
এক একটি ঝরাপাতা নিঃশব্দে ঝরে যায়
প্রতিক্ষনে প্রতি মুহূর্তে;
তেমনি কতটুকু বেদনার অশ্রুজল
আমার চোখ থেকে ঝরে, কেউ দেখে না;
যেমন কেউ দেখে না দিনের আলোয় ঝরে পড়া শিশির বিন্দুকে।

শ্মশানে শবদাহ থেকে মনের শবদাহ যে কতটা নিষ্ঠুর,
তা যদি কেউ বুঝতো!
তা হলে এই পৃথিবীর রং অন্য রকম হতো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।