হুস
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান ০৩-০৫-২০২৪

মানুষ।কতো আপনজন একে-অপরের
হৃদ্যতায় মিলে মিশে একাকার।
ভালোবাসার গভীরতায় চলে চাকা পৃথিবীর।
মানুষ।কতো কতো আপনজন
তবু মানুষ করে খুন।ধ্বংসাত্নক।
ভাবা যায় না।কেঁপে ওঠে বুক।


মানুষ। কতো কতো আপনজন
ভুলে যায় নিজেরাই অজান্তে।
মানুষ।মিলনে ই গড়ে উঠবে ধরা
প্রতিহিংসায় বিলীনতা হারাবার সম্ভাবনা।
মানুষ।কতো কতো আপনজন
এক ছাড়া অন‌্যের জীবন থাকে না জাগরুক।


তবু।কিছু মানুষ ভোগান্তির
কেউ প্রকাশ‌্য কেউ মুখোশধারী
কেউ ভদ্রবেশি কেউ লাগামহীন
এরা নয় আপন।এরা অ-মানুষ।


মানুষ।কতো কতো আপনজন
কভু হইও না কারো তরে ভোগান্তির।
নয় হানাহানি। রে মানুষ আর অ-মানুষ
জাগ্রত করো বিবেক।সঠিক হুস।
আগস্ট,২০১২

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।