চলো বদলায়
- মোঃ আব্দুল কাইয়ুম ১৭-০৫-২০২৪

চল বদলে ফেলি সমাজ
বদলে যাই নিজেরা।
দাম্ভিকতার রাজ্য ধ্বংস করে,
অসার দম্ভের বুকে মারবো ছোরা।

সকল নির্মমতার আবহ মাড়িয়ে,
দানের হাত দেই বাড়িয়ে।
তাদের তরে, যারা আজ রয়েছে,
ক্ষুধার রাজ্যে দাঁড়িয়ে।

চল মাতৃভূমিকে গড়ে তুলি,
পথের দ্বারেদ্বারে পরে থাকা ময়লা নয়,
মনের ময়লাও নর্দমায় ঝেড়ে ফেলি।
দুর্নীতির টুপিগুলো ছিড়ে ফেলি,
অন্যায়ের টুঁটি চিপে ধরে হত্যা করি।
চল সমৃদ্ধির ভেলায় চড়ি।

চল বদলাই!
চল বদলায় মনের পৈশাচিকতাকে
মনের সংকীর্ণ মানসিকতাকে।

কী জবাব দিবে মরলে পরে,
বিধাতার তরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।