একলার একা
- হাসিব মহিউদ্দিন ১৪-০৫-২০২৪

বিষাদের তিক্ততার করুণ সুরের গান ---- বাজে দিবা নিশি
পাইনা আমার ঠাঁই ---- তাই বুঝি গান গাই একার রাগিণী;
অভিমান ঝেড়ে ফেলি নিজের সুখের লাগি বেদনাকে পিষি
তখনো দেখেছি আমি আমার সুখের কলি অধুনা জাগেনি।
ভালোবাসা কোথা যায় শরমের আড়ালেতে বলতে পারিনি
নিশীথের আলাপন -- থেমে যায় মুঠোফোন চার্জ শেষ বলে;
তখনো আবার তুমি দিলে শুধু মিসকল ---- ও মনোহারিণী
চার্জ দিয়ে দেখি আমি জমেছে কলের ধারা হৃদয়কে দ'লে।

গাছের পড়ন্ত ফুল দিয়ে মালা গাঁথে যারা ভিড়ি সেই লোকে
সকালের বিভা দেখি নির্ঘুম আঁখিতে আজ করতেছে তাড়া;
তখন তোমার কথা ভেসে উঠে মন মাঝে বেদনার শোকে
তাই বুঝি অরুণের আভা মাখি নিজ গায়ে হয়ে আছি খাঁড়া।
তিক্ততার গান জানি আমার কেবল শোনা তুমি শোননাকো
দেখা দিবে বলেছিলে জন্মের চোখের মুখে দাওনিতো দেখা;
গড়তে চেয়েছি আমি তোমার আমার তরে বন্ধনের সাঁকো
তাই বুঝি দেখা পেতে আজ আছি আমি এক একলার একা।

ফিরে আসি আলয়ের ছেঁড়া পর্দা দুলে উঠে ফ্যানের বাতাসে
তবু জাগে স্বেদ আজ আমার শরীর বেয়ে নেমে আসে ঘাম;
সকালের শেষে পুনঃ আমি দেই কল শুধু -- সেই কথা ভাসে
কল ধরে রেগে যাও --- কোথায় মরেছি আমি চাই শুধু কাম।
একলার একা আমি বোঝাতে পারিনা কথা জাগে বিফলতা
তোমার অদেখা মুখ -- দেখতে চেয়েছি আমি করালের পৃথ্বী;
জমে আছে মন মাঝে কেবল তোমার জন্য গভীরের কথা
শুনেছি তোমার নাকি মুখের আবহে জাগে শুক্লার সে তিথি।

তোমার দেখাটি তুমি দিবে জানি একবার ---- আসবে বিনাশ;
আধো বোজা চোখে চেয়ে আমি শুধু করে যাব নিজ হাঁসফাঁস।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।