বিধাতা
- হাসিব মহিউদ্দিন ১৪-০৫-২০২৪

১)
ফাঁদ পেতেছে জগত বুকে মারের আঁচল পাতা,
তার মাঝেতে আলো আঁধার বিকাশ হে বিধাতা।

২)
একটি সত্ত্বা খুঁজে চলা যায়না পাওয়া পৃথ্বী বুকে,
মানুষ মানুষ জোড়া থাকে দেখি আমি ভুলেচুকে।

৩)
মাথা চলে যার হুকুমে তাঁরেই মাথা ভুলে,
স্মরণকালের স্মৃতিগুলো মুখরোচক দুলে।

৪)
সবাই ঘুমে কাতর জানি প্রাণের 'পরে ঘুমে,
উনিদ্র সে প্রাণের লাগি জানি সব মৌসুমে।

৫)
ভজন সারা হবে যখন চলবেনা আর ভজা,
জগত তখন পর করে দেয় আত্মা রদে মজা।

৬)
সবচে' আপন যারে মানি পর করে দেয় মানুষ বলে,
আসল আপন চিনতে পারি হারিয়ে গেলে মানুষ ছলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।