কারিগর
- হাসিব মহিউদ্দিন ১৪-০৫-২০২৪

১)
সমাজ তোমায় কি দিয়েছে সমাজ কারিগর,
তাই যদি হায় ভাবো তুমি হবে স্বার্থপর।

২)
কবিতা যে কথা বলে হলে ভালো কারিগর,
আসেনা যে কবিতা হায় দেখে বংশ কিবা ঘর।

৩)
জগত যখন সৃষ্টি হলো তোমার দানে দানে,
তখন থেকে নত মস্তক হলো চালু প্রাণে।

৪)
কাজের দ্বারা প্রমাণ করো ওহে কারিগর,
তোমায় গড়া তোমায় দেবে সুখ যে অতঃপর।

৫)
তোমার সৃষ্টি দ্বারা তুমি চেয়েছো হে যাই,
বাকি সকল সৃজন মতো আমিও গান গাই।

৬)
লোকের কাছে প্রিয়তা কি অমনি পাওয়া যায়,
বিরল কাজের সৃজন করো হও না নিরুপায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।