ধাতা সর্বস্বপ্রাণ
- হাসিব মহিউদ্দিন ১৪-০৫-২০২৪

ছাড়তে পারি সবি আমি তোমায় আমি কিরূপ ছাড়ি,
ছাড়লে তোমায় ভুল হবে হায় হবে শুধুই বাড়াবাড়ি।।
ছেড়ে দিলাম মন্দ স্বভাব আছে লেগে আমার অভাব,
ছাড়বো আমি প্রয়োজনে তোমার লাগি সুখের বাড়ি।।
দিলে আমায় মেখে যে গান তারে আমি ছাড়তে নারি,
সুখের ছোঁয়া লাগে মনে ঝরাই আমি গানের বারি।
তুমি আছ গানের মাঝে তাই যেন সুখ আজ বিরাজে,
দিলাম আমি সকল ছেড়ে গানের মাঝে দিয়ে পাড়ি।।
সময় আমার চলছে বেগে লিখার মাঝে পেয়েছি সুখ,
যতই লেখি কমেনা আর ওহে আমার মনের এ ভুখ।
লিখতে গেলে আসো তুমি মনের গভীর যাই যে চুমি,
তোমার কথা আমার প্রাণে আসে প্রবল তাড়াতাড়ি।।
সবাই জগত মাঝ হতে আজ ব্যস্ত থাকে কর্ম দ্বারা,
ভাবেনা কেউ ক্ষণিক আলো দিবেনা যে বেশি সাড়া।
এই বোধেতে জেগে থেকে কাব্য লেখি সৃজন এঁকে,
সবার মতন জগত নিয়ে করিনা আর কাড়াকাড়ি।।
তাই ছাড়িনা তোমায় ওহে ব্যাকুলতা জাগে প্রাণে,
কি ঘটেছে কেউ জানেনা অমন গড়াতে আসমানে।
তাই ভাবিনা জগত নিয়ে গান লিখে যাই সুধা পিয়ে,
ভুল হলে সব কথারমালা নিজেকে যে আমি ঝাড়ি।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।