বিপ্লব'দার ফুলের বাগান
- সিফাত মৃধা ১৮-০৫-২০২৪

এখন আর তোমার দেখা পাইনা আমি
বিপ্লব'দার ফুলের বাগানে।
আজো বাগানেতে ভ্রমর আসে,
আসে নানানরকম প্রজাপতি আর পাখি।
আজো বাগানের আসেপাশ জুড়ে-
বাতাসে ফুলের গন্ধ ভাসে-
কিন্তু আজ আসো না শুধু তুমি।
দেখা হয়না তোমার সাথে কতদিন ধরে,
চলে গেছো তুমি আজ আমায় ছেড়ে বহুদুরে।
কতদিন ধরে বলা হয়না কথা,
যা যমে আছে আমার এ মনে।
আমি প্রতিদিন সেখানে যাই,
বসে থাকি সেই বেঞ্চটিতে।
আজো বাগানের সেই বেঞ্চটি একই রকম আছে।
একই রকম আছে, বেঞ্চের চারপাশ জুড়ে বিস্তৃয়ে থাকা, সেই বাগান বিলাস গাছ।
তবে আজ শুধু নেই, তোমার আর আমার সম্পর্কটা।
আজো বাগানের সেই বটবৃক্ষের মতো বকুল গাছটি আছে,
সেখানে আজো বকুলের সুবাস ভাসে;
আজো সেখানে জুটি লোক ফুল কুড়াতে আসে।
আমি আনমনে হয়ে ভাবি আমাদের দিনগুলির কথা।
প্রহরের পর প্রহর দিয়ে অপেক্ষায় থাকি তোমার
কখন আসবে তুমি, বসবে আমার পাশে।
কথা বলি বাগানের গাছের সাথে,
নানানজাতের পাখি আর প্রজাপতির সাথে।
তারা আমাকে আজো জিজ্ঞাসা করে,
সে কি আসবে আজ?
আমি করুন স্বরে বলি তখন, হয়তো।
আমি তাদেরকে আমার কাটানো এই একা দিনগুলির গল্প শোনাই।
শোনাই তোমার সাথে কাটানো দিনগুলির কথা।






২৩ই মাঘ ১৪৩০ বঙ্গাব্দ
৬ই ফেব্রুয়ারী ২০২৪ইং
সংস্কার - ২০ই মার্চ ২০২৪ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।