বর্ষার বর্ষণ
- মুহাম্মদ শাফায়াত হুসাইন ১৫-০৫-২০২৪

বর্ষার আকাশে বজ্র মেঘের গর্জন
মুশলধারায় বৃষ্টি আষাঢ় শ্রাবণে
পানিতে থৈ থৈ,কর্দম পথ ঐ বর্ষণে
ঘন বর্ষায় কী তীব্র স্রোতের তর্জন।

টইটম্বুর তটিনী ভাঙ্গনে সর্জন
হিজল,কদম,কচু ফুলের বরণ
শিশু-বৃদ্ধ,পশু-পাখি সুখের হরণ
এই সময় দুঃসাধ্য জীবিকা অর্জন।

পাল তুলে চলে মাঝি জেলে ধরে মাছ
পৃথিবী গড় ভবিষ্যৎ প্রজন্মের তরে
এ বর্ষায় বৃক্ষ রোপ বেশি বেশি করে
অতি বৃষ্টিতে ফসল শষ্য ধ্বংস গাছ।

রচে সবে সুখ দুঃখ জীবনের গাথা
শখে গ্রাম্য বধু ঘরে বসে বোনে কাঁথা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।