অভিজ্ঞতা
- দেবদত্তা পাল ২১-০৫-২০২৪

অভিজ্ঞতার স্ত্রোত আছড়ে পরে জীবনের তটভূমিতে,
স্রোতের তান্ডবে বদল হয় মনের রূপরেখা।
ভালো-মন্দের হিসেব গুলো বড্ড এলোমেলো,
দিকভ্রষ্ট নাবিক সাঁতরে চলা শুধুমাত্র।
আপন পরের জটিল হিসাব,
দূরত্ব হয় নাক্ষত্রিক।
কোনোরকমে নোঙর করে আটকে রাখা জীবন খানি।
যেমন-তেমন করে এগিয়ে চলে রোজনামচায়।
সময়ের প্রবাহে অভিজ্ঞ মনন
তাকে পাথেয় করে জীবন যাত্রা নতুন দিশায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।