নারী
- দেবদত্তা পাল ১৭-০৫-২০২৪

নারীর নাড়ি ছেঁড়া ধন
সেই তার সন্তান।
তবু কেন এত ভেদাভেদ তার লিঙ্গের পরিচয়ে...
ছেলে হোক অথবা মেয়ে,
রক্ত ঝড়ে নারীর শরীর -মনে
জন্ম নেয় তার প্রিয় ..
শরীর মনের টানাপোড়েন চলে অহরহ
তারই মাঝে আনন্দাশ্রু ঝড়ায় তার প্রাণ ...
সে যে তার সন্তান..
আদরে যত্নে শাসনের ঘেরাটপে বেড়ে ওঠে নারীর প্রিয়...
পরিবারকে আগলে রেখে,
নারী এগিয়ে চলে,
স্বপ্নপূরণের লক্ষ্যে,
ঘরেবাইরে সমান্তরালে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।