আস্ফালন
- হাসীব ফখরুল ১৭-০৫-২০২৪

কুহকে মলিন তনু দুশ্চিন্তায় চলে মন
আহত পাখির মতো কিশলয় অসার বন
আঁধারে হাত ধরে নিয়ে যায় নিসীম আঁধারে
সুযোগে সুযোগ খুঁজে নির্ণয় ভাগাড়ে
সোজা পথ বাঁকা তেড়া নিজ মনের মাপে
দীর্ঘশ্বাস ফেলে চলে প্যাঁচানোর রাফে

এঁকে চলে রং তুলি কার্তুজ কাগজে
বুদ্ধির খেলা খেলে কুচক্রী মগজে
এই নয় এই হয় আলো-আঁধারির সমাজ
দাঁড়ি-গোঁফ রেখে শুধু দিন-রাত নামাজ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।