নামে কি আসে যায়!
- হাসীব ফখরুল ১৮-০৫-২০২৪

নাম তার বাসন্তিকা
রূপ যার আগুনের পুলকি
প্রেমে পরে সুশান্ত
রাত-দিন হাতে ধরা কলকি
.
নাম তার নরোত্তম
জ্ঞান-বুদ্ধী বিচক্ষণ
তার ভয়ে প্রতিবেশী
রাস্তা কাটে সবক্ষণ
.
নাম তার নিরাময়
গুণে ভরা আছে যার গোলা
তার দেয়া ঔষধীতে
টপকে গেল মাস্টারের পোলা
.
নাম তার আলো
গুণে ভরপুর
রাতভর ঘরে তার
চলে সূরসূর
.
নাম তার মীর জাফর
কথা বলে ঝটপট
তার করা সালিশে
জাল ছিঁড়ে মটমট

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।